বান্দরবানে ১৬ জঙ্গি ও কেএনএফের ৩ সদস্য রিমান্ডে

বান্দরবানে ১৬ জঙ্গি ও কেএনএফের ৩ সদস্য রিমান্ডে

বান্দরবানের থানচিতে র‍্যাবের হাতে আটক ১৬ জঙ্গি ও কেএনএফের ৩ সদস্যকে তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত। রোববার (১৯ ফেব্রুয়ারি) চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার এ রিমান্ড আদেশ দেন।

দুপুরে সন্ত্রাস বিরোধী আইনে গ্রেপ্তার হওয়া নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ১৬ সদস্য এবং বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর তিন সদস্যকে হাজির করা হয়। এসময় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার আসামিদের মধ্যে জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ১৬ সদস্য এবং কেএনএফ’র তিন সদস্যকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে। এসময় মামলার ২০ জন আসামির মধ্যে ৩ নং আসামি অসুস্থ থাকার কারণে তাকে আদালতে তোলা সম্ভব হয়নি।

বান্দরবানের থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইমদাদুল হক জানান, গত ৭ ফেব্রুয়ারি বান্দরবানের দুর্গম থানচি উপজেলার থানচি-লিক্রে সড়কের ২৭ কিলোমিটার এলাকার রেমাক্রী ব্রিজ থেকে র‌্যাব নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ১৭ জন সদস্য ও কেএনএফ এর তিন সদস্যকে আটক করে। এসময় তাদের কাছ থেকে বিপুল দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জামাদি, গোলাবারুদ ও নগদ ৭ লাখ টাকা উদ্ধার করে র‌্যাব।

প্রসঙ্গত, নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার বেশ কিছু সদস্য বান্দরবানের দুর্গম পাহাড়ে অবস্থান করে কেএনএফ’র আস্তানায় সামরিক প্রশিক্ষণ গ্রহণ করছে। এমন সংবাদে সন্ত্রাসীদের ধরতে গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে যৌথবাহিনীর অভিযান চলমান। এ পর্যন্ত ৫৫ জন জঙ্গি ও ১৭ জন কেএনএফ সদস্যকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।