মেয়ের বিয়ের টাকা ও স্বর্ণ নিয়ে হবু জামাইয়ের সাথে উধাও মা

মেয়ের বিয়ের টাকা ও স্বর্ণ নিয়ে হবু জামাইয়ের সাথে উধাও মা

পটুয়াখালীতে নিজ মা মোসাঃ আসমা বেগম (৪০) তার আপন মেয়ের বিবাহ দেয়ার জন্য টাকা ও স্বর্ণ অলঙ্কার জমিয়ে তা নিয়ে হবু জামাই মোশারেফ মাতুব্বর নামে এক পরকীয়া প্রেমিক এর সাথে পালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। 

ঘটনাটি ঘটেছে  বৃহস্পতিবার (১লা ফেব্রুয়ারি) পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের হাওলাদার বাড়িতে। হবু জামাইয়ের সাথে পালিয়ে যাওয়া মোসাঃ আসমা বেগম,ওই ওয়ার্ডের বাসিন্দা মোঃ শাহজাদার স্ত্রী।

হবু জামাই পরকীয়া প্রেমিক মোশারফ মাতুব্বর একই ওয়ার্ডের বাসিন্দা মৃত মোঃ খালেক মাতুব্বরের ছেলে।

অভিযোগকারী মোঃ শাহজাদা তার স্ত্রী আসমা বেগম, হবু জামাই পরকীয়া প্রেমিক মোশারফ মাতুব্বর ও সালমা বেগম সহ ৩ জনের বিরুদ্ধে পটুয়াখালী থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে জানা যায়, দীর্ঘদিন যাবত পাশের বাড়ির মোশারফ মাতুব্বর তার বাড়িতে আসা-যাওয়া করতো। এলাকাবাসী সব সময় ভাবতো শাহজাদার মেয়ের সাথে মোশারফ মাতুব্বরের সাথে বিবাহ হবে। যার জন্য জমানো হলো মেয়েকে উঠিয়ে দেওয়ার জন্য ৫০ হাজার টাকা, গলার চেইন, হাতের রুলি, কানের দুল সহ আরও কিছু মালামাল।আর এইজন্যই বাড়িতে প্রায়ই আসা-যাওয়া করতো হবু জামাই। যা কমবেশি এলাকার মানুষ জানতো। কিন্তু মেয়ের প্রেমে না মজে হবু জামাই ও মা আসমা বেগম দুজনেই দুজনের প্রেমে মজেছেন আগে থেকেই। তাই দেখা সাক্ষাৎ করতে আসতো প্রায়ই। কিছুদিন পরেই ঘটলো বিপত্তি, মেয়ের বিবাহের জন্য জমানো টাকা নিয়ে হবু জামাই সহ মা আসমা বেগম পালিয়ে গেল। এলাকায় এঘটনা  ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এদিকে মা আসমা বেগম ও হবু জামাইয়ের বিচার চেয়ে নাম না বলা শর্তে মেয়ে জানান, আমার মা পরকীয়া প্রেমিকের সাথে আমার বিবাহের জন্য জমিয়ে রাখা ৫০ হাজার টাকা ও স্বর্ণালংকার সহ পালিয়ে গেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। যাতে এরকম আর কোন সন্তানের বিবাহের জন্য জমিয়ে রাখা জিনিস নিয়ে যেন মা পালাতে না পারে।

এবিষয়ে পটুয়াখালীর সদর থানার ওসি মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।