কোনোভাবেই অনলাইনে তারেক রহমানের বক্তব্য প্রচার নয় : হাইকোর্ট

কোনোভাবেই অনলাইনে তারেক রহমানের বক্তব্য প্রচার নয় : হাইকোর্ট

কোনোভাবেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য অনলাইন প্ল্যাটফর্মে যেন প্রচার না হয় সেই নির্দেশনা দিয়ে পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেছেন হাইকোর্ট।

সোমবার (১১ সেপ্টেম্বর) হাইকোর্টের পূর্ণাঙ্গ রায়ে বলা হয়, পলাতক ব্যক্তির আইনি লড়াই করার সুযোগ নেই। অনলাইন প্ল্যাটফর্মে তারেক রহমানের বক্তব্য যাতে কোনোভাবেই প্রচার না হয়।

এর আগে, গত ২৮ আগস্ট বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তারেক রহমানের বক্তব্য সরাতে বিটিআরসিকে নির্দেশ দেন। ওই দিন সকালে পলাতক উল্লেখ করে তারেক রহমানের সাম্প্রতিক দেওয়া সব বক্তব্য ফেসবুক ও ইউটিউবসহ সব অনলাইন থেকে সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে সম্পূরক আবেদন করা হয়। আবেদনের শুনানি শেষে আদালত অনলাইন প্ল্যাটফর্ম থেকে তারেক রহমানের বক্তব্য সরানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, আইনের চোখে পলাতক থাকায় ২০১৫ সালে তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচার নিষিদ্ধ করেন আদালত। বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিটের আদেশে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সব ধরনের মিডিয়ায় তারেক রহমানের বক্তব্য প্রচার নিষিদ্ধ করেন।