শতবর্ষী বীরমোহন স্কুলকে কলেজে রূপান্তরিত করার আশ্বাস \ এলাকাবাসীর মাঝে আনন্দ বিরাজ

শতবর্ষী বীরমোহন স্কুলকে কলেজে রূপান্তরিত করার আশ্বাস \ এলাকাবাসীর মাঝে আনন্দ বিরাজ

মোঃ জাফরুল হাসান, কালকিনি প্রতিনিধি 

মাদারীপুরের ডাসার উপজেলার ঐতিহ্যবাহী শতবর্ষী বীরমোহন উচ্চ বিদ্যালয়কে কলেজে রূপান্তরিত করার আশ্বাস দিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোহাম্মদ আবুল মনছুর ভূঁইয়া।

শতবর্ষী এ বিদ্যালয়ের ১০৪ তম বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ আশ্বাস দেন। এদিকে এই খবরে শিক্ষক, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটির সদস্য, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের মাঝে আনন্দ বিরাজ করছে। আজ সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। 

জানাগেছে, শতবর্ষী এ বিদ্যালয়ে ১০৪ তম বার্ষিক ক্রীড়া, মনোজ্ঞ সাংস্কৃতিক ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোহাম্মদ আবুল মনছুর ভূঁইয়া। অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাইদ আহমেদ তার বক্তব্যের মাধ্যমে প্রধান অতিথির কাছে শতবর্ষী এ বিদ্যালয়কে জাতীয়করন ও কলেজ রূপান্তরিত করার অনুরোধ জানান ৷

পরে প্রধান অতিথির বক্তব্যকালে বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোহাম্মদ আবুল মনছুর ভঁূঞা বলেন, বর্তমান সরকার শিক্ষা ও শিক্ষা প্রতিষ্টানকে গুরুত্ব দিয়ে উন্নয়নের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান আধুনিক দৃষ্টিনন্দন প্রতিষ্টানে রূপ নিয়ে শিক্ষার মান উন্নয়ন হচ্ছে। তারই ধারাবাহিকতায় সরকারের পরিকল্পনা অনুয়ায়ী এবারের এসএসসি-২০২৩ পরিক্ষার্থীরা যেন এ বিদ্যালয় থেকে উত্তীর্ন হয়ে এই প্রতিষ্ঠানে লেখাপড়া করতে পারে তাই বীরমোহন স্কুলকে কলেজে রূপান্তরিত করার জন্য ব্যাবস্থা করার সর্বোচ্চ চেষ্টা করব ৷

এবং আগামী এক মাসের মধ্যে বিদ্যালয়কে কলেজে রূপান্তরিত করার জন্য পরিদর্শন দল পাঠানো হবে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাইদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতরিক্ত পুলিশ সুপার মোঃ আলাউল হাসান, উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, উপজেলা সহকারি কমিশনার ভূমি মোঃ কায়েসুর রহমান, ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাহাবুবর রহমান, উপজেলা একাডেমীক সুপার ভাইজার স্বপ্না আক্তার, ম্যানেজিং কমিটির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম হাওলাদার ও দাতা সদস্য মোঃ ইদ্রিস হাওলাদার প্রমুখ। 

সভাপতি সাইদ আহমেদ বলেন, আমাদের শতবর্ষী স্কুলকে কলেজে রূপান্তরিত করার জন্য ব্যাবস্থা করার সর্বোচ্চ চেষ্টা করবেন আজকের প্রধান অতিথি। এই খবরে আমাদের পুরো উপজেলা জুরে আনন্দ বিরাজ করছে।