ব্যারিস্টার হলেন কুমিল্লার হোমনার কৃতি সন্তান শামীম

ব্যারিস্টার হলেন কুমিল্লার হোমনার কৃতি সন্তান শামীম

বৃটেনে অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখে বৃহস্পতিবার ১৬মার্চ বিশ্বখ্যাত অনারেবল সোসাইটি অব লিংকন্স ইন্ থেকে থেকে ব্যারিস্টার হয়েছেন বি এম আসাদুজ্জামান শামীম।

তিনি কুমিল্লা জেলার অন্তর্গত হোমনার উপজেলার হরিপুর গ্রামের ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান ভূইয়া ও শিরিন আক্তারের একমাত্র পুত্র সন্তান।

তিনি BPP University (Brierley, Price and Prior University) থেকে কৃতিত্বের সহিত Bar Professional Training Course অর্জন করেন। পূর্বে তিনি একই ইউনিভার্সিটি থেকে মেরিট সহ মাষ্টার্রস এবং এল এল বি অনার্স পাস করেন।

তিনি যথাক্রমে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে এইচ এস সি এবং একে হাই স্কুল থেকে এসএসসি পাশ করেন।

বর্তমানে যুক্তরাজ্যের স্বনামধন্য ল-ফার্ম  Chancery Solicitors এ লিগ্যাল কনসালটেন্ট হিসেবে কর্মরত আছেন ব্যারিস্টার  বি এম আসাদুজ্জামান শামীম। এর আগে তিনি যুক্তরাজ্যের Hamlet Solicitor LLP এ কর্মরত ছিলেন ।

এছাড়া তিনি ২০১৯ সালে ADR ODR International Institute থেকে International Civil Commercial Mediation Training অর্জন করেন। বর্তমানে তিনি ADR ODR International এ Accredited Civil Commercial Mediator হিসেবে এবং Singapore International Mediation institute এ SIMI Accredited Mediator হিসেবে কর্মরত আছেন।

উল্লেখ্য, তিনি হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোহাম্মদ মহসীন হোসেনের একমাত্র কন্যা কোয়ালিফাইড একাউন্টেন্ড নীলিমা জাহান ঝুমুরের স্বামী।

বর্তমানে সহধর্মিনী ও একমাত্র কন্যা স্যান্তরিনি শানানকে নিয়ে যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করছেন বি এম আসাদুজ্জামান শামীম।