আইফোন–অ্যান্ড্রয়েড মেসেজিং সহজ করছে অ্যাপল

আইফোন–অ্যান্ড্রয়েড মেসেজিং সহজ করছে অ্যাপল

আইফোন ও অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে মেসেজ আদান–প্রদান সহজ করছে প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। আগামী বছরই এই মেসেজিং সেবা সহজের নীতি গ্রহণ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

অ্যাপল বলছে, এক বছরেরও বেশি সময় ধরে রিচ কমিউনিকেশন সার্ভিসেস (আরসিএস) নীতি থেকে নিজেদের দূরে রেখেছিল। যদিও আলফাবেট গুগল ও অন্য কোম্পানিগুলো প্রতিষ্ঠানটিকে এই প্রযুক্তি গ্রহণ করার জন্য চাপ দিয়ে আসছে। অবশেষে এই নীতি গ্রহণ করতে যাচ্ছে অ্যাপল।

এ বিষয়ে রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগের চেষ্টা করা হলে তাৎক্ষণিকভাবে অ্যাপলের কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। নতুন প্রযুক্তিটি আই-মেসেজের পাশাপাশি কাজ করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এটি এসএমএস বা এমএমএসের চেয়ে উন্নত যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করবে।

আরসিএস মেসেজিংকে একটি শিল্প মানসম্পন্ন প্রযুক্তি হিসেবে বিবেচনা করা হয়। এই সেবার ব্যবহারকারীরা উচ্চমানের ছবি ও ভিডিও পাঠানো এবং গ্রহণ করতে পারেন। এমনকি কোন মেসেজ কখন পড়া হয়েছে সে বিষয়েও জানতে পারেন ব্যবহারকারীরা। ওয়াই-ফাই ও সেলুলার দুই ধরনের ডাটা ব্যবহার করেই চ্যাটিং করা যায় আরসিএসে।