শুক্রবারের মধ্যে বিটিআই আমদানির প্রমাণ না দিতে পারলে ব্যবস্থা

শুক্রবারের মধ্যে বিটিআই আমদানির প্রমাণ না দিতে পারলে ব্যবস্থা

সিঙ্গাপুর থেকে মশা মারার ওষুধ বিটিআই আমদানির প্রমাণ শুক্রবারের মধ্যে দিতে হবে মার্শাল অ্যাগ্রোভেটকে। তা না হলে, কালো তালিকাভুক্ত করার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম। বুধবার গণমাধ্যমের সামনে ওষুধটি পরীক্ষার ব্যবস্থা করে, এ হুঁশিয়ারি দেন তিনি। এ নিয়ে কথা বলার জন্য কার্যালয়ে গিয়েও মার্শাল অ্যাগ্রোভেটের কাউকে পাওয়া যায়নি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জন্য মার্শাল অ্যাগ্রোভেটের আমদানি করা বিটিআই ওষুধের উৎপাদক প্রতিষ্ঠান কোনটি, তা নিয়েই এখন যত আলোচনা। এর মান নিয়েও উঠেছে প্রশ্ন।

কীটতত্ত্ববিদ ড. কবিরুল বাশার জানান, এ প্রশ্নের উত্তর দিতেই, গণমাধ্যমের সামনে ওষুধটি পরীক্ষা করে সিটি করপোরেশন। সে পরীক্ষায় উৎরে যায় আমদানি পণ্যটি।

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলাম জানান, দরপত্রের শর্ত অনুসারে, ওষুধটি সিঙ্গাপুর থেকে আমদানি করা হয়েছে বলে জানায় মার্শাল অ্যাগ্রোভেট। যা অস্বীকার করে এরই মধ্যে বিবৃতি দিয়েছে বেস্ট কেমিক্যাল। ল্যাব টেস্টে পাস করলেও, ভুয়া ঘোষণার জন্য ছাড় দিতে রাজি নয় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। সিঙ্গাপুর থেকে আমদানির প্রমাণ দিতে না পারলে, মার্শাল অ্যাগ্রোভেটের বিরুদ্ধে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছেন মেয়র।

রাজধানীর পুরানা পল্টনের ভবনে মার্শাল অ্যাগ্রোভেট লিমিটেডের কার্যালয়। বিটিআই নিয়ে তাদের সঙ্গে কথা বলতে গেলেও পাওয়া যায়নি দায়িত্বশীল কাউকে।