রাজধানীতে পিকেটিং বা অপ্রীতিকর ঘটনা নেই ; হরতালের মধ্যে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক

রাজধানীতে পিকেটিং বা অপ্রীতিকর ঘটনা নেই ; হরতালের মধ্যে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিন  সকাল থেকেই রাজধানীতে স্বাভাবিকভাবে যান চলাচল করছে। নগরীর কোথাও কোনো পিকেটিং বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়‍া যায়নি। 

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বেশ তৎপর। মাঠে আছে বিজিবি ও র‌্যাবের টহল দল। 

রোববার (১৯ নভেম্বর) সকালে থেকে সন্ধা পর্যন্ত রাজধানীর শাহাবাগ, নয়াপল্টন, গাবতলী, মিরপুর মতিঝিলসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে গণপরিবহনের পাশাপাশি চলছে ব্যক্তিগত গাড়িও।

দক্ষিণ বঙ্গ থেকে বাসগুলো ঠিক সময়ে রাজধানীতে প্রবেশ করছে। ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাসও। যদিও যাত্রীর চাপ কিছুটা কম।

দক্ষিণ বঙ্গ বরিশাল থেকে ঢাকায় এসেছেন ঢাকা কলেজের ছাত্রী সাকিব। তিনি জানান, রাস্তায় কোনো সমস্যা হয়নি। ভালো ভাবে ঢাকায় পৌছে গেছে।

ফরিদপুর থেকে ঢাকায় আসা যাত্রী ফাইম জানান, আগুনের ঘটনায় জনমনে কিছুটা আতঙ্ক বিরাজ করছে। তবে আমি ঢাকায় আসার পথে তেমন কিছু চোখে পড়েনি। 

সকালে ঢাকার অভ্যন্তরীণ গণপরিবহনের চাপ কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে যানবাহনের সংখ্যা। কর্মজীবীরা কর্মস্থলে যেতে শুরু করেছেন। তবে সাম্প্রতিক সময়ে গণপরিবহনে আগুনের ঘটনায় জনমনে কিছুটা আতঙ্ক বিরাজ করছে।

শাহাবাগে কথা হয় বাসে চলাচলরত যাত্রী আরেফিন। তিনি জানান, সব কিছু স্বাভাবিক নিয়মেই চলেছ।

মালিবাগে কথা হয় গণপরিবহনের যাত্রী আবিরের সাথে। তিনি জানান, প্রতিদিনের মতো চলাচল করছি কোনো সমস্যা হচ্ছে না। রাস্তায় পুলিশের ব্যাপক নিরাপত্তা আছে।