নওগাঁয় বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৫

নওগাঁয় বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৫

নওগাঁর সাপাহারে বিএনপির ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে নিজেদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সোমবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গোয়ালা উচ্চবিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। এতে বিএনপির পাঁচজন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে।

আহতরা হলেন- সাপাহার বাজারের মৃত মোহাম্মদ আলীর ছেলে আবু কাহার সিদ্দিক, মোজাম্মেল হকের ছেলে রওশন জামিল, আশরাফ আলীর ছেলে আলাউদ্দিন, আ. কাউয়ুমের ছেলে আব্দুল মালেক ও হাবিবুরের ছেলে তোফাজ্জল। এদের সকলের বাড়ি গোয়ালা গ্রামে।

জানা গেছে, সোমবার সকাল ১০টার দিকে উপজেলার গোয়ালা ইউনিয়নের ৭টি ওয়ার্ড কমিটি গঠনের লক্ষ্যে গোয়ালা উচ্চবিদ্যালয় মাঠে সভার আয়োজন করা হয়। এ সময় গোয়ালা ১ নম্বর ওয়ার্ড কমিটির গঠনকে কেন্দ্র করে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েন স্থানীয় নেতাকর্মীরা। এতে পাঁচজন আহত হলে তাদের স্থানীয় সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে জেলা নেতাদের উপস্থিততে পরিস্থিতি স্বাভাবিক হলে ১ নম্বর ওয়ার্ড কমিটি গঠন স্থগিত রেখে বাকি ৬টি ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুর রহমান কল্লোল বলেন, নিজেদের মধ্যে ভুল-বোঝাবুঝির কারণে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে কয়েকজন কর্মী আহত হয়েছে। এর মধ্যে একজনের মাথায় সেলাই লেগেছে। অন্যকর্মীরা সামন্য আহত হলে তাদের উপজেলা স্বাস্থ্যকপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। এ কারণে ১ নম্বর ওয়ার্ড কমিটি স্থগিত রেখে বাকি ৬টি ওয়ার্ডের কমিটি শান্তিপূর্ণভাবে গঠন করা হয়েছে।

উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক রফিকুল ইসলাম চৌধুরী বেনু বলেন, কমিটি গঠনকে কেন্দ্র করে নিজেদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন গুরুতর আহত হয়েছে আরও কয়েকজন সামন্য আহত হয়েছে।