ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় প্রাণ গেলো আরও ১৪ জনের

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় প্রাণ গেলো আরও ১৪ জনের

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে প্রাণ গেলো আরও ১৪ জনের। রোববার (৬ আগস্ট) সকাল ৮টা থেকে সোমবার (৭ আগস্ট) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। একই সময়ের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৭৬৪ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৭৫১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ হাজার ১১৯ জন ও ঢাকার বাইরের ১ হাজার ৬৩২ জন। এছাড়া ২৪ ঘণ্টায় মৃত ১৪ জনের মধ্যে ১০ জনই ঢাকার বাসিন্দা।

সোমবার (৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯৩৪৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪৬০৫ জন। অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪৭৪২ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ৬৯ হাজার ৪৮৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৬ হাজার ৭২০ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৩২ হাজার ৭৬৩ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ হাজার ৫৮৪ জন।

উল্লেখ্য, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩২৭ জনের মৃত্যু হয়েছে।